মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ১২:১০ অপরাহ্ন

শিরোনাম :
সম্পদশালীর সংখ্যায় যুক্তরাষ্ট্রকে টপকে গেল চীন জীবন আমার, সেই জীবনের দায়িত্বও আমার : কাঞ্চন ফেসবুকে স্ট্যাটাসের জেরে খুলনায় প্রবীণ সাংবাদিক গ্রেফতার অভিযানের নামে ইলিশ ধরায় ৩ পুলিশ সদস্য বরখাস্ত সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত ধর্ষণচেষ্টায় ব্যর্থ, ব্লেড দিয়ে রক্তাক্ত করে স্কুলছাত্রীকে নির্যাতন! ‘রাজনীতিতে সোজা পথ বলে কিছু নেই, আগাতেও হয় পেছাতেও হয়’ ভোট দিয়ে ক্যামেরার সামনে তারকারা ‘ক্রিকেটারদের ধর্মঘটের বিষয়টি দ্রুতই সমাধান করবো’ ‘স্বার্থান্বেষীরা মানুষের ধর্মীয় অনুভূতি উস্কে দিয়ে ফায়দা লুটছে’ ভোলার ঘটনায় রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র দেখছেন উচ্চ আদালত খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি মিলেছে : আব্দুর রব আবারও আমরণ অনশনে নন-এমপিও শিক্ষকরা আন্দোলনে দেশের শীর্ষ ক্রিকেটাররা বিসিসির ৩ কর্মকর্তা সাময়িক বরখাস্ত




সরকারের ষড়যন্ত্রে ছাত্রদলের কাউন্সিল বন্ধ: মোশাররফ

সরকারের ষড়যন্ত্রে ছাত্রদলের কাউন্সিল বন্ধ: মোশাররফ



জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল বন্ধ হওয়ার জন্য সরকারকে দায়ী করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতা ফোরাম আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপিকে রাজনীতি করতে দেয়া হচ্ছে না অভিযোগ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা দলকে পুনর্গঠনের জন্য দলকে জেলা ও উপজেলা পর্যায়ে সুসংগঠিত করছি। এ জন্য যে কাউন্সিল করা দরকার সেই কাউন্সিল করতে অনুমতি দেয়া হচ্ছে না। আমরা আমাদের দলে, অঙ্গ ও সহযোগী সংগঠনে গণতান্ত্রিক প্রক্রিয়া চালু করতে চেষ্টা করছি। সেই চেষ্টাকেও আজকে সরকার নানাভাবে বাধাগ্রস্ত করছে। আপনারা দেখেছেন, ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল হওয়ার কথা ছিল। সেটিও বন্ধ করতে কোর্ট থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

খালেদা জিয়াকে গণতন্ত্রের মা আখ্যায়িত করে মোশাররফ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এ দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী। তিনি সেনাশাসক হুসেইন মুহম্মদ এরশাদের হাত থেকে দেশকে রক্ষা করে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। খালেদা জিয়া এ দেশের গণতন্ত্রের প্রতীক, গণতন্ত্রের মা- মাদার অব ডেমোক্রেসি।

তিনি বলেন, আমরা বলতে চাই- জিয়াউর রহমান বাকশাল থেকে গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করেছেন। খালেদা জিয়া স্বৈরাচারকে হটিয়ে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। এই জন্য আজকে যারা ক্ষমতায়, তারা গণতন্ত্রের বিষয়ে ভীতু। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। সে জন্য ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচন হওয়ার কথা ছিল; কিন্তু ২৯ ডিসেম্বর রাতেই ভোট ডাকাতি হয়ে গেছে।

একতরফা নির্বাচনের পরিকল্পনা বাস্তবায়ন করতেই খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ একতরফা নির্বাচন করার জন্য আমাদের নেত্রীকে জেলে নিয়ে রেখেছে। নেত্রীর কথামতো আমরা নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। খালেদা জিয়ার মুক্তির জন্য সেই নির্বাচনে ৮০ ভাগ লোক ধানের শীষে ভোট দেয়ার জন্য প্রস্তুত ছিল। তখনই ২৯ ডিসেম্বর রাতে জনগণের ভোট ডাকাতি হয়ে গেল। গণতন্ত্রে পক্ষে বিএনপি, আর আওয়ামী লীগ বারবার প্রমাণ করেছে- তারা গণতন্ত্রকে বিশ্বাস করে না। আজকে প্রধান বিষয় হচ্ছে- গণতন্ত্র; আর গণতন্ত্রকে মুক্ত করতে না পারলে দেশের এই অবস্থা থেকে আমরা পরিত্রাণ পাব না।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, শরীয়তপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলাম, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

সৌজন্যে : যুগান্তর

Print Friendly, PDF & Email

সংবাদ শেয়ার করুন



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সংবাদদাতা প্রতিনিধি আবশ্যক অনলাইন

apply 




জরুরি হটলাইন

ক্যালেন্ডার

অক্টোবর 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« সেপ্টে.    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  



© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer
Translate »