মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০২:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
২৬ শে মার্চ , আমাদের দেশপ্রেম ও নতুন প্রজন্ম ময়মনসিংহ সিটির ভোট ৫ মে বাংলাদেশকে তীব্র অবজ্ঞা করলেন শহীদ আফ্রিদি থাইল্যান্ডে ফের জয়ের পথে সেনা সমর্থিত দল মুসলমানদের পাশে দাঁড়াতে সংহতি সমাবেশ নিউজিল্যান্ডে আতঙ্কে যুক্তরাষ্ট্র!বদলে যাচ্ছে তুরস্ক আজ এক মিনিট অন্ধকারে থাকবে দেশ সিলেটের যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প কমিটির চেয়ারম্যান গুলিবিদ্ধ ভারতের হামলা, জাতীয় পতাকা কেন উল্টে রাখলো পাকিস্তানি সেনারা? নির্বাচনী র‌্যালিতে মন্ত্রীকে বেধড়ক মার ‘আতিয়া মহলে’ জঙ্গি বিরোধী অভিযানের দুই বছর: শীঘ্রই দেয়া হবে চার্জশীট সিকৃবি কর্তৃপক্ষের মামলার প্রস্তুতি,ওয়াসিম ‘হত্যা’ বাসচাপায় ওয়াসিম হত্যা: ফাঁকা সিকৃবির ক্লাসরুম, ক্লাস-পরীক্ষা স্থগিত প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল দেখুন সবার আগে, সাথে পরীক্ষার্থীর সম্পূর্ণ তথ্য সহ।




‘শিল্পীদের স্বাধীনতাটা এখন বেশি’

‘শিল্পীদের স্বাধীনতাটা এখন বেশি’



জনপ্রিয় সংগীতশিল্পী সানিয়া সুলতানা লিজা। ক্লোজআপ ওয়ান প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হবার পর থেকেই নিয়মিত কাজ করে যাচ্ছেন সংগীত জগতে। এরইমধ্যে বেশ কিছু শ্রোতাপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। পাশাপাশি স্টেজ শো নিয়েও ব্যস্ত থাকছেন।

সব মিলিয়ে কেমন আছেন? লিজা বলেন, বেশ ভালো। একটু ঠান্ডা-সর্দি হয়ে আছে অনেক দিন ধরে। তবে তার মধ্যেও কাজ চালিয়ে যাচ্ছি। স্টেজ শো ও নতুন গানে কাজ চলছে। এখন তো শীত মৌসুম। শো এর ব্যস্ততা কেমন? লিজা বলেন, শো এর ব্যস্ততা অনেক। তবে সামনে যেহুতু নির্বাচন তাই একটু কম আয়োজন হচ্ছে। তবে নির্বাচনের পর থেকে হয়তো আবার স্বাভাবিক গতিতে শো আয়োজন চলবে।

তবে এরইমধ্যে টানা শোতে অংশ নেয়া হয়েছে আমার। সব শো এর সাড়াই ভালো পাচ্ছি। আর আমি সরাসরি গান শোনাতে ভালোবাসি। কারণ সরাসরি সাড়া পাওয়া যায় শ্রোতাদের। নতুন গানের কি খবর? লিজা বলেন, গত কিছুদিনে বেশ কয়েকটি নতুন গানে কন্ঠ দিয়েছি।

এগুলো একেকটি এক এক রকমের। এ গানগুলো সামনে নির্দিষ্ট সময় পর পর প্রকাশ হবে। আমি নিজ উদ্যোগেও একটি গান করে রেখেছি। এর মিউজিক ভিডিওর কাজ করবো সামনে। এখানে আমিই পারফর্ম করবো বরাবরের মতো। আমার বিশ্বাস খুব ভালো কিছু হবে। আর আরও কয়েকটি নতুন গানে সামনে কন্ঠ দেয়ার কথা রয়েছে।

এখন মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? লিজা বলেন, এখন অবস্থা মোটামুটি। কারণ যে যার মতো করে গান প্রকাশ করতে পারছে। ইউটিউব যেহুতু এখন ওপেন প্ল্যাটফর্ম, তাই শিল্পীদের স্বাধীনতাটা এখন বেশি। কারণ নিজের ইচ্ছেমতো যে যার মতো করে গুছিয়ে গান প্রকাশ করতে পারছে। যদিও এর কিছু নেতিবাচক দিকও আছে।

তারপরও আমার মনে হয় ডিজিটালি গান প্রকাশে আমরা আরও অভ্যস্ত হলে ইন্ডাস্ট্রির অবস্থা আরও ভালোর দিকে যাবে। গান নিয়ে বিশেষ কোন পরিকল্পনা আছে? লিজা বলেন, আমি এক্সপেরিমেন্ট করতে পছন্দ করি। বিভিন্ন ধরনের গান করতে চাই। গতানুগতিক গান করতে চাই না। আর আমার ক্যারিয়ারে সলো গানের সংখ্যাই বেশি।

দ্বৈত গান আমি কম করেছি। আমি কারও ওপর নির্ভর হয়ে নিজের ক্যারিয়ার তৈরি করতে চাইনি। সে কারণে চেয়েছি নিজের গানের ওপর নির্ভর করে এগিয়ে চলা। সামনে এই ধারাটা অব্যহত রেখে ভালো কিছু গান করে যেতে চাই। 

image_print

সংবাদ শেয়ার করুন



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।




ক্যালেন্ডার

মার্চ 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« ফেব্রু.    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer