শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৪১ অপরাহ্ন

শিরোনাম :
পদত্যাগ করলেন বশেমুরবিপ্রবির সহকারী প্রক্টর হুমায়ুন কবির টাইগারদের ম্যাচে ফেরালেন আফিফ হোসেন শক্তিশালী অস্ট্রেলিয়াকে রুখে দিলো বাংলার মেয়েরা ফেসবুক বন্ধ করতে বললেন ট্রাম্প! ‘গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক’ কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ দুই মামলায় ১০ দিনের রিমান্ডে ফিরোজ সুযোগ-সুবিধা থাকা মানে এই না যা পেলাম তাই খেয়ে ফেললাম: সিইসি টানা ৩ বছর বড় বোনের হাতে ধর্ষণের শিকার গায়ক ক্যাসিনো নিয়ে এবার মুখ খুলল জামায়াত কলাবাগান ক্লাব সভাপতি শফিকুলকে নেয়া হচ্ছে আদালতে ধর্মের কল বাতাসে নড়ছে : ফখরুল গাজীপুরে রাস্তার ওপর লেগুনার স্ট্যান্ড সিলেট চেম্বার নির্বাচন: ২১ পরিচালক পদে ৪০ প্রার্থীর লড়াই নিউইয়র্কে বঙ্গবন্ধু বইমেলার বর্ণাঢ্য উদ্বোধন প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন




রূপগঞ্জে বেতন দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, ৭ ইটভাঁটি বন্ধ ঘোষণা

রূপগঞ্জে বেতন দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, ৭ ইটভাঁটি বন্ধ ঘোষণা



রূপগঞ্জ, ১৬ জানুয়ারি ॥ বকেয়া বেতন-ভাতার দাবিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি রফতানিমুখী পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ না করেই কারখানা বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ। এ কারণে উত্তেজিত শ্রমিকরা কারখানার সামনে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন। বুধবার সকালে উপজেলার বরপা এলাকার অন্তিম নিটিং ডাইং এ্যান্ড ফিনিশিং ও নিট কম্পোজিট নামের পোশাক কারখানার শ্রমিকদের মাঝে এ অসন্তোষ দেখা দেয়। শ্রমিকরা অভিযোগ করে জানান, অন্তিম নিটিং ডাইং এ্যান্ড ফিনিশিং ও নিট কম্পোজিট কারখানায় প্রায় ১০ হাজার শ্রমিক কাজ করেন। এ কারখানায় গার্মেন্টস, নিটিং, ডাইং ও প্রিন্টিং সেকশন রয়েছে। এর মধ্যে নিটিং, ডাইং ও প্রিন্টিং সেকশনে কাজ করেন প্রায় ৩ হাজার শ্রমিক।

প্রতি মাসের ১০ তারিখের মধ্যে সব সেকশনের বেতন-ভাতা পরিশোধ করার কথা থাকলেও কারখানা মালিক পক্ষ তা পরিশোধ করছে না।

কারখানার স্টাফদের ৪ মাস ও শ্রমিকদের ২ মাসের বেতন-ভাতা বকেয়া রয়েছে। এ মাসের ১০ তারিখ পার হয়ে গেলেও মালিকপক্ষ বেতন-ভাতা পরিশোধ করেনি। বুধবার বেতন-ভাতা পরিশোধ করার আশ্বাস দিয়েছিল মালিকপক্ষ।

 এদিকে  নারায়ণগঞ্জের রূপগঞ্জে পরিবেশে ছাড়পত্র না থাকায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের নেতৃত্বে ৭টি অবৈধ ইটভাঁটি বন্ধ করা হয়েছে। বুধবার সকাল থেকে দিনব্যাপী উপজেলার ভোলাবো ইউনিয়নের আতলাপুর বাজার, চারিতালুক এলাকায় এসকল অবৈধ ইটভাঁটি বন্ধ করা হয়। ইটভাঁটিগুলো হলো, আর এম বি ব্রিক ফিল্ড, একতা ব্রিক ফিল্ড, রূপগঞ্জ ন্যাশনাল ব্রিকস, মেসার্স মানিক চেয়ারম্যান ব্রিক্স, ভূইয়া ব্রিক মার্ট, চারিতালুক ব্রিক ফিল্ড, বড় বাড়ি ব্রিক কোম্পানি। আড়াইহাজারে ডাকাতি

স্টাফ রিপোর্টার, আড়াইহাজারে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা বাড়ির লোকজনকে জিম্মি করে টাকা-পয়সাসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ঘটনাটি ঘটেছে বুধবার ভোরে উপজেলার আড়াইহাজার পৌরসভার নোয়াপাড়া এলাকায়। জানা গেছে, নোয়াপাড়া গ্রামের ব্যবসায়ী মনির হোসেনের বাড়িতে তিন তলা ভবনের নিচ তলার গ্রিল কেটে ডাকাতদল ভেতরে প্রবেশ করে। পরে ডাকাতরা গৃহকর্তা মনির হোসেন, তার স্ত্রী ও দুই শিশু ছেলেকে হাত-পা বেঁধে ও অস্ত্রের ভয় দেখিয়ে আলমারি ও শোকেস ভেঙ্গে নগদ ৭২ হাজার টাকা, ১৮ ভরি স্বর্ণালঙ্কার ও প্রায় ১০ লাখ টাকার মালামাল নিয়ে যায়।

image_print

সংবাদ শেয়ার করুন



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সংবাদদাতা প্রতিনিধি আবশ্যক অনলাইন

apply 




Translate:

জরুরি হটলাইন

ক্যালেন্ডার

সেপ্টেম্বর 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« আগস্ট    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  



Live Cricket

© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer
Translate »