মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০২:০০ অপরাহ্ন

শিরোনাম :
২৬ শে মার্চ , আমাদের দেশপ্রেম ও নতুন প্রজন্ম ময়মনসিংহ সিটির ভোট ৫ মে বাংলাদেশকে তীব্র অবজ্ঞা করলেন শহীদ আফ্রিদি থাইল্যান্ডে ফের জয়ের পথে সেনা সমর্থিত দল মুসলমানদের পাশে দাঁড়াতে সংহতি সমাবেশ নিউজিল্যান্ডে আতঙ্কে যুক্তরাষ্ট্র!বদলে যাচ্ছে তুরস্ক আজ এক মিনিট অন্ধকারে থাকবে দেশ সিলেটের যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প কমিটির চেয়ারম্যান গুলিবিদ্ধ ভারতের হামলা, জাতীয় পতাকা কেন উল্টে রাখলো পাকিস্তানি সেনারা? নির্বাচনী র‌্যালিতে মন্ত্রীকে বেধড়ক মার ‘আতিয়া মহলে’ জঙ্গি বিরোধী অভিযানের দুই বছর: শীঘ্রই দেয়া হবে চার্জশীট সিকৃবি কর্তৃপক্ষের মামলার প্রস্তুতি,ওয়াসিম ‘হত্যা’ বাসচাপায় ওয়াসিম হত্যা: ফাঁকা সিকৃবির ক্লাসরুম, ক্লাস-পরীক্ষা স্থগিত প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল দেখুন সবার আগে, সাথে পরীক্ষার্থীর সম্পূর্ণ তথ্য সহ।




মাশরাফি বিন মর্তুজা

মাশরাফি বিন মর্তুজা



মাশরাফি বিন মর্তুজা।  ক্রিকেটার থেকে রাজনীতিবীদ। আবার ক্রিকেটার সত্ত্বাকেও একেবারে হারিয়ে যেতে দেননি। কয়েকদিন আগেই জানিয়েছেন, আগামী বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে আর কোনো কিছুকেই আপোস করবেন না।

কিন্তু এরই মধ্যে চলছে নির্বাচনের তোড়জোড়। আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন। যেখানে আওয়ামীলীগ থেকে মাশরাফি প্রার্থী হয়েছেন নড়াইল-২ আসন থেকে।

মনোনয়নপত্র জমা দিয়েছেন। আপাতত ভোটের মাঠে তার ব্যস্ততা কিছুটা হলেও কমেছে। নির্বাচনী এলাকা গণসংযোগ করবেন দলের স্থানীয় নেতাকর্মীরা। মাশরাফি এখন মনযোগ দেবেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দিকে। কারণ, তিনি যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়কও

মাশরাফি নির্বাচন করবেন এই ঘোষণা দেয়া এবং আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পত্র কেনার পর থেকেই গুঞ্জন শুরু হয়, তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন তো! নির্বাচনের নানা ব্যস্ততা সামলে তিনি কি পারবেন সিরিজ খেলতে? এমন সব নানা আলোচনা-সমালোচনার জবাব দিতেই কয়েকদিন আগে নিজের ফেসবুক পেজে মাশরাফি লিখেছেন, আগামী বিশ্বকাপ পর্যন্ত তার খেলায় রাজনীতি কোনো প্রভাব ফেলবে না।

এরই মধ্যে নিজ এলাকায় কিছু জনসংযোগ করেছেন। এলাকার নেতা-কর্মীদের নিয়ে বৈঠক করেছেন। নির্বাচনের নানা দিক সামলানোর জন্য এলাকার মানুষদের হাতে দায়িত্ব ছেড়ে দিয়ে তিনি আগেই ঢাকা চলে এসেছেন এবং বুধবার শেষ বিকেলেও মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে জিম করেছেন তিনি।

আজ সকাল-সকাল মিরপুর চলে আসেন তিনি। টেস্ট সিরিজের জন্য ক্রিকেট দল অনুশীলনে ব্যস্ত মিরপুরের মাঠে। মাশরাফি একা একা সময় কাটান জিমনেশিয়ামে। মাঠে নেমে এসে সাংবাদিকদের সঙ্গেও বেশ কিছুক্ষ হাসি-রসে মেতেছিলেন।

বিকেল গড়িয়ে সন্ধ্যা নামতেই ফেসবুকে মাশরাফি আজকের অনুশীলনের ছবি পোস্ট করে লিখেছেন, ‘ক্রিকেট আমার ধ্যান-জ্ঞান। ক্রিকেট আমার সাধনা। ক্রিকেট আমার ভালোবাসা। তৈরি হচ্ছি সামনের মিশনের জন্যে…।

ইংরেজিতেও একই পোস্টে নিজের বক্তব্য তুলে ধরেছেন মাশরাফি। সেখানে লিখেছেন, ‘তৈরি হচ্ছিন আগামী মিশনের জন্য। ক্রিকেট আমাকে জীবন দিয়েছে, ভালোবাসা দিয়েছে, অসংখ্য বন্ধু দিয়েছে এবং সামনে এগিয়ে যাওয়ার শক্তি যুগিয়েছে চরম আত্মবিশ্বাসের সঙ্গে। আশা করি সেরাটাই আসবে।’

মাশরাফির বক্তব্যে সামনের মিশন মানেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ। ৩ ম্যাচের যে সিরিজ শুরু হবে ৯ডিসেম্বর। শেষ হবে ১৪ ডিসেম্বর। ৯ এবং ১১ তারিখ প্রথম দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকায় এবং ১৪ তারিখ শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে।

মাশরাফি ১৪ তারিখ সিলেটে শেষ ম্যাচ খেলার পর ঢাকায় ফিরবেন। এরপরই হয়তো তিনি নির্বাচনের কাজে পুরোপুরি মনযোগ দিতে পারবেন। চলে যাবেন নিজ নির্বাচনী এলাকা নড়াইল-২ আসনে। জানা গেছে, ৬ ডিসেম্বর ফতুল্লায় যে প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে, সেখানে খেলার ইচ্ছা রয়েছে মাশরাফির। যদি টিম ম্যানেজমেন্ট বলে, তাহলে তিনি খেলবেন। এমনকি তামিম ইকবালও নাকি ওই ম্যাচ খেলার ইচ্ছা প্রকাশ করেছেন।

image_print

সংবাদ শেয়ার করুন



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।




ক্যালেন্ডার

মার্চ 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« ফেব্রু.    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer