রবিবার, ২৪ মার্চ ২০১৯, ০৪:৪৬ অপরাহ্ন

শিরোনাম :
তৃতীয় ধাপে ১১৭ উপজেলায় ভোট শুরু চন্দনাইশে ভোটকেন্দ্রে গুলি, পুলিশ সদস্য গুলিবিদ্ধ শিক্ষামন্ত্রীর প্রতিশ্রুতি পেলে ক্লাসে ফিরবেন শিক্ষকরা শাবির ছাত্র হলে আগুন, প্রশাসনের উদাসীনতার অভিযোগ জেলা মহিলা আ.লীগ সভানেত্রী রুবি ফাতেমা অসুস্থ, ঢাকায় প্রেরণ আগুন ছোট আতঙ্ক বড় কাদের সম্পূর্ণ সুস্থ, কমানো হচ্ছে ঘুমের ওষুধ দেশের সর্বোচ্চ ও সর্বনিম্ন ভোটের মাধ্যমে চেয়ারম্যান হলেন যারা উন্নয়ন কর্মকাণ্ডে মানুষের ক্ষতি যেন না হয় : প্রধানমন্ত্রী বিচারপতির স্ত্রীর কাছে ঘুষ দাবি, পুলিশ কর্মকর্তার জেল বিরামপুরে একই রাতে ৭ স্থানে দুর্বৃত্তদের আগুন যে উপকার পাওয়া যায় সপ্তাহে ৬ মিনিট লাফালে দোকানের তালা ভেঙ্গে  শিবগঞ্জে ৪ লক্ষাধিক টাকার মালামাল চুরি দুই হাজার গাড়ি বহনকারী জাহাজ মহাসাগরে ডুবে গেছে ডিজিটাল কাম লইলিছইন ভাইসাব: আশফাককে ডালিম




ভারত থেকে আসছে ২৯টি নতুন বিআরটিসির বাস, ঢাকার রাস্তায় চলবে ফেব্রুয়ারীতে

ভারত থেকে আসছে ২৯টি নতুন বিআরটিসির বাস, ঢাকার রাস্তায় চলবে ফেব্রুয়ারীতে

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ নামে ঢাকার রাস্তায় নামছে আরো ২৯টি নতুন বিআরটিসির বাস। ভারত থেকে আমদানি করা বাসগুলো ইতিমধ্যে বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। বর্তমানে সেগুলো বন্দরের ডিটিআই টার্মিনালে রাখা হয়েছে। বিআরটিসি’র কর্মকর্তারা জানিয়েছেন, চলতি বছরের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহেই এসব বাস ঢাকার রাস্তায় চলাচল করবে।

প্রথম অবস্থায়  ৪টি এসি সিঙ্গেল ডেক বাস ও ২৫টি ট্রাক এসেছে ভারত থেকে। বেনাপোলে আসা দু’টি শীতাতপ নিয়ন্ত্রিত বাসের গায়ে লাল ও সবুজ রং করা হয়েছে। বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া জানান, চলতি মাসের শেষ দিকে আরও ৫টি এসি বাস, ৪২টি সাধারণ বাস এবং ২৫টি ট্রাক আমদানি করা হবে। তাছাড়া ১০টি দ্বিতল বাসও আসবে বলে জানান তিনি। ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে এসব বাস রাস্তায় নামার আশা প্রকাশ করেন ফরিদ আহমেদ। ৩১শে জানুয়ারি যানবাহনগুলো যাবে গাজীপুর বিআরটিসির ডিপোতে। দু’একদিনের মধ্যে রেজিস্ট্রেশনের জন্য সেগুলো বিআরটিএ’তে যাবে। সেখানে আরও দু’চার দিন লাগবে। ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে বাসগুলো রাস্তায় নামানো হবে। ভারতের সহজ শর্তের ২০০ কোটি ডলার ঋণের আওতায় দেশটি থেকে ৬০০ বাস ও ৫০০টি ট্রাক আমদানি করা হচ্ছে। এসব বাসের মধ্যে ৩০০টি দ্বিতল বাস, ১০০টি একতলা সাধারণ বাস এবং ২০০টি এসি বাস আসার কথা রয়েছে। দ্বিতল ও একতলা এসি বাসগুলো তৈরি করছে ভারতের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অশোক লিল্যান্ড। সব বাস-ট্রাক আগামি এপ্রিল মাসের মধ্যে দেশে চলে আসবে বলে জানান বিআরটিসি কর্তৃপক্ষ।

ফরিদ আহমেদ ভূঁইয়া বলেন, নতুন আসা বাসগুলো আগের বিআরটিসি বাসের মতো হবে না। এসব বাসের সঙ্গে ১০ ভাগ খুচরা যন্ত্রাংশ আনা হচ্ছে। আর বাসের কলাকৌশল নিয়ে বিআরটিসির কর্মীদের প্রশিক্ষণও দেবে বাস নির্মাতা কোম্পানি গুলো।

বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী বলেন, বিআরটিসি বাসগুলো বন্দরে প্রবেশ করেছে। প্রয়োজনীয় কাগজপত্র সাবমিট করে সকল আনুষ্ঠানিকতা শেষে বাসগুলো বন্দর থেকে খালাস দেয়া হবে। দ্রুত খালাশের জন্য অফিসারদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

image_print

সংবাদ শেয়ার করুন

মন্তব্য বন্ধ আছে।




ক্যালেন্ডার

মার্চ 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« ফেব্রু.    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer