মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০২:৩৬ অপরাহ্ন

শিরোনাম :
২৬ শে মার্চ , আমাদের দেশপ্রেম ও নতুন প্রজন্ম ময়মনসিংহ সিটির ভোট ৫ মে বাংলাদেশকে তীব্র অবজ্ঞা করলেন শহীদ আফ্রিদি থাইল্যান্ডে ফের জয়ের পথে সেনা সমর্থিত দল মুসলমানদের পাশে দাঁড়াতে সংহতি সমাবেশ নিউজিল্যান্ডে আতঙ্কে যুক্তরাষ্ট্র!বদলে যাচ্ছে তুরস্ক আজ এক মিনিট অন্ধকারে থাকবে দেশ সিলেটের যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প কমিটির চেয়ারম্যান গুলিবিদ্ধ ভারতের হামলা, জাতীয় পতাকা কেন উল্টে রাখলো পাকিস্তানি সেনারা? নির্বাচনী র‌্যালিতে মন্ত্রীকে বেধড়ক মার ‘আতিয়া মহলে’ জঙ্গি বিরোধী অভিযানের দুই বছর: শীঘ্রই দেয়া হবে চার্জশীট সিকৃবি কর্তৃপক্ষের মামলার প্রস্তুতি,ওয়াসিম ‘হত্যা’ বাসচাপায় ওয়াসিম হত্যা: ফাঁকা সিকৃবির ক্লাসরুম, ক্লাস-পরীক্ষা স্থগিত প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল দেখুন সবার আগে, সাথে পরীক্ষার্থীর সম্পূর্ণ তথ্য সহ।




বিছনাকান্দি কোয়ারী চলবে আগামী ২৩ ফেব্রুয়ারী

বিছনাকান্দি কোয়ারী চলবে আগামী ২৩ ফেব্রুয়ারী



গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নসহ উপজেলা, জেলা ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতি শুকনো মৌসুমে লাখ লাখ শ্রমিক এ কোয়ারিতে শ্রমিকের কাজ করে থাকেন। বর্তমানে কোয়ারিতে পাথর উত্তোলন প্রক্রিয়া বন্ধ থাকায় সাধারণ শ্রমিকের পরিবার যেন দুর্ভিক্ষ দেখা দিয়েছে। প্রতিদিনই বাড়ছে কর্মহীন মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে চুরি, ডাকাতি, ছিনতাই ও অবনতি হচ্ছে আইনশৃঙ্খলারও। অপর দিকে স্থানীয় বিছনাকান্দি বিজিবি ক্যাম্পের সুবেদারের সাথে স্থানীয়দের সম্পর্কের অবনতি ঘটছে।

সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিলেট-৪ আসনের নির্বাচিত সংসদ সদস্য ইমরান আহমদ এমপি বলেছেন, সরকারের জনবান্ধব নীতি অব্যাহত রাখা এবং জনগণের কর্মসংস্থান যাতে ব্যাঘাত না ঘটে সে লক্ষ্যে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন।
আরও বলেন সিলেটের সবকটি পাথর কোয়ারী আগের মতোই চলবে। কোন ধরনের বিশৃঙ্খলা নেই, বিদ্যমান অচলাবস্থাও নিরেসন করা হয়েছে।

তিনি বুধবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় গোয়াইনঘাটের পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এলাকার বাসীর সাথে সৌজন্য স্বাক্ষাতে মিলিত হয়ে সংক্ষিপ্ত বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এঅনোসারে গত মঙ্গরবার (২৮জানুয়ারী) সকাল ৯.০০ টার দিকে বিছনাকান্দি পাথর কোয়ারীতে ব্যবসায়ী ও পাথর শ্রমীক পাথর উত্তোলনের জন্য মহামান্য সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট ডিভিশনের আদেশ অনুসারে কাজ শুরুকরে, কিন্তু কোয়ারী থেকে ব্যবসায়ী ও শ্রমীকদেরকে উচ্ছেদ করে দিয়েছে বিজিবি।

এর আগে ২৪ জানুয়ারী এলাকাবাসীর পক্ষে রুস্তমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশিকুর রহমান সিলেটের জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দেন। এতে বলা হয় মহামান্য সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট ডিভিশনের সু-স্পষ্ট আদেশ রয়েছে ম্যানুয়াল পদ্ধতিতে পাথর উত্তোলনের। তিনি এ বিষয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য মাননীয় প্রতিমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়কে অনুলিপি প্রদান করেন।

স্থানীয়রা জানান, বিজিবি’র সদস্যরা কিসের ভিত্তিতে মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করছেন এ বিষয়ে বোধগম্য নয়। বিছনাকান্দি পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি মাসুক আহমদ, সাধারন সম্পাদক ও গোয়াইনঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জয়নাল আবেদীন, রুস্তমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশিবকুর রহমান, স্বতন্ত্র উপজেরা চেয়ারম্যান পদপ্রার্থী ফারুক আহমদ, গোলাপ মিয়া, চেয়ারম্যান শাহাব উদ্দীন শিহাব, সাবেক চেয়াম্যান আবু কালাম আজাদ, ব্যবসায়ী ইউনুছ আলী, এম সামাদ,উপজেলা যুবলীগ নেতা জুবায়ের আহমদ ইকবালসহ ব্যবসায়ী নেতৃবৃন্দরা ম্যানুয়াল পদ্ধতিতে পাথর উত্তোলনের জন্য আগামী কাল সকাল ১০ ঘটিকায়র সময় কোয়ারী চালানুর উদ্দেশ্যে একত্রে স্থানীয় কুপারবাজারে মিলিত হবেন এবং আগামী ২৩ ফেব্রুয়ারী থেকে কোয়ারী চলবে বলে জানিয়েছেন ব্যবসায়ী সভাপতি মাশুক আহমদ।

image_print

সংবাদ শেয়ার করুন



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।




ক্যালেন্ডার

মার্চ 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« ফেব্রু.    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer