বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০৬ অপরাহ্ন

শিরোনাম :
ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল বশেমুরবিপ্রবি ছাত্রলীগের পদপ্রত্যাশীদের লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়ার নির্দেশনা আইনমন্ত্রীর আফগানিস্তানে বিমান হামলায় নিহত ৩০ পাসপোর্টের নতুন ডিজি মেজর শাকিল জাবি ভিসিকে ‘ওয়ালাইকুম আসসালাম’ ভ্রাম্যমাণ বইমেলায় বইপ্রেমীদের ভিড় গফরগাঁওয়ে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন আবার সৌদি আরব সফরে ইমরান খান ছাত্রদলের সভাপতি- সম্পাদককে শিবিরের অভিনন্দন প্রধানমন্ত্রীর সঙ্গে  সাক্ষাত  করতে গন ভবনে যাচ্ছেন মুবিন সিদ্ধিরগঞ্জে মা ও দুই মেয়েকে গলা কেটে হত্যা লাইবেরিয়ায় মাদ্রাসায় আগুন লেগে ২৭ শিশুর মৃত্যু মাটির নিচে যুক্তরাষ্ট্রের ৬৩ কোটি ব্যারেল জরুরি তেলের ভান্ডার ফ্লাইওভারের নিচে নবজাতকের লাশ ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল




প্রতীক বরাদ্দের পর শুরু হয়েছে নির্বাচনী প্রচার

প্রতীক বরাদ্দের পর শুরু হয়েছে নির্বাচনী প্রচার



ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থীদের প্রতীক বরাদ্দের পর শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচার। এছাড়া ডিএনসিসি মেয়র পদে নির্বাচনের প্রতীকও বরাদ্দ করা হয়েছে। আজ রবিবার সকালে দুই সিটির প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ শুরু হয়। প্রতীক পেয়েই প্রচার-প্রচারণা শুরু করেছেন বহু প্রার্থী। অন্যরাও প্রচারণা ‍শুরুর প্রস্তুতি নিচ্ছেন।

ডিএনসিসি মেয়র ছাড়াও উভয় সিটির কাউন্সিলর পদে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ চলছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচনে পাঁচ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম (নৌকা), জাতীয় পার্টির শাফিন আহমেদ (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান (আম), প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) শাহীন খান (বাঘ) এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুর রহিম (টেবিল ঘড়ি) প্রতীক পেয়েছেন।

ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, প্রতীক বরাদ্দ শেষে সব প্রার্থী নির্বাচনের আচরণবিধি মেনে আজ থেকেই প্রচারে অংশ নিতে পারবেন। ২৬ ফেব্রুয়ারি মধ্য রাত ১২টা পর্যন্ত প্রচার করা যাবে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সম্প্রসারিত ওয়ার্ডগুলোতে নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন ৬৮ প্রার্থী। ঢাকা উত্তর সিটির ২০টি সাধারণ ওয়ার্ডে ৪০ ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে একজন এবং ঢাকা দক্ষিণ সিটির ১৮টি ওয়ার্ডে ২৬ ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে একজন প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

ঢাকা উত্তর সিটির ৯ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে একজন প্রার্থী প্রত্যাহার করায় অপর প্রার্থী মুজিব সরোয়ার মাসুম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢকার দুই সিটিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

image_print

সংবাদ শেয়ার করুন



মন্তব্য বন্ধ আছে।

সংবাদদাতা প্রতিনিধি আবশ্যক অনলাইন

apply 




Translate:

জরুরি হটলাইন

ক্যালেন্ডার

সেপ্টেম্বর 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« আগস্ট    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  



Live Cricket

© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer
Translate »