শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৪৭ অপরাহ্ন

শিরোনাম :
পদত্যাগ করলেন বশেমুরবিপ্রবির সহকারী প্রক্টর হুমায়ুন কবির টাইগারদের ম্যাচে ফেরালেন আফিফ হোসেন শক্তিশালী অস্ট্রেলিয়াকে রুখে দিলো বাংলার মেয়েরা ফেসবুক বন্ধ করতে বললেন ট্রাম্প! ‘গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক’ কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ দুই মামলায় ১০ দিনের রিমান্ডে ফিরোজ সুযোগ-সুবিধা থাকা মানে এই না যা পেলাম তাই খেয়ে ফেললাম: সিইসি টানা ৩ বছর বড় বোনের হাতে ধর্ষণের শিকার গায়ক ক্যাসিনো নিয়ে এবার মুখ খুলল জামায়াত কলাবাগান ক্লাব সভাপতি শফিকুলকে নেয়া হচ্ছে আদালতে ধর্মের কল বাতাসে নড়ছে : ফখরুল গাজীপুরে রাস্তার ওপর লেগুনার স্ট্যান্ড সিলেট চেম্বার নির্বাচন: ২১ পরিচালক পদে ৪০ প্রার্থীর লড়াই নিউইয়র্কে বঙ্গবন্ধু বইমেলার বর্ণাঢ্য উদ্বোধন প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন




দিবালা নন, মেসির দায়িত্ব নিলেন মার্টিনেজ

দিবালা নন, মেসির দায়িত্ব নিলেন মার্টিনেজ



আজ ভোরে মেক্সিকোকে ৪-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। হ্যাটট্রিক করেছেন ইন্টার মিলানের তারকা স্ট্রাইকার লওতারো মার্টিনেজ।

কনমেবলের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন লিওনেল মেসি। মেসিবিহীন আর্জেন্টিনার ভার এই তিন ম্যাচে কে নেবেন, তা নিয়ে আলোচনা চলছিল। স্বাভাবিকভাবেই আসছিল পাওলো দিবালার নাম। কিন্তু দিবালার জায়গায় আজ সব আলো কেড়ে নিলেন ইন্টার মিলানের তরুণ স্ট্রাইকার লওতারো মার্টিনেজ। তাঁর হ্যাটট্রিকে মেক্সিকোকে ৪-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

দুজনের খেলার ধরন এক, মাঠের একই জায়গায় খেলতে পছন্দ করেন। সে কারণেই মূল একাদশে মেসি থাকলে সুযোগ পেতেন না পাওলো দিবালা। এডগার্ডো বাউজা, হোর্হে সাম্পাওলি, লিওনেল স্কালোনি— প্রত্যেক কোচই এই ব্যাপারটা ভেবে মেসি-দিবালাকে একসঙ্গে খেলাননি। এখন তো মেসি নেই, পাওলো দিবালার সামনে সুযোগ ছিল দলের সবচেয়ে বড় তারকার অনুপস্থিতিতে আর্জেন্টাইন দলে নিজের অপরিহার্যতা প্রমাণ করার। প্রথম ম্যাচে সেটা করে দেখাতে পারেননি না জুভেন্টাসের এই তারকা ফরোয়ার্ড। চিলির বিপক্ষে লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে গোলশূন্য ড্র করেছিল আর্জেন্টিনা।

সে কারণেই কী না, আজ দিবালাকে মূল একাদশেই রাখেননি স্কালোনি। তাঁর জায়গায় সুযোগ দিয়েছিলেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো দি পল ও ইজেকিয়েল প্যালাসিওসের মতো তরুণদের। আর মূল স্ট্রাইকার হিসেবে সবার সামনে লওতারো মার্টিনেজ তো ছিলেনই। ম্যাচ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিধ্বংসী রূপে দেখা গেল মার্টিনেজকে।

ম্যাচে শুধু প্রথমার্ধে খেলেছেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার, দ্বিতীয়ার্ধে তাঁর জায়গায় দিবালাকে মাঠে নামান স্কালোনি। মাত্র ৪৫ মিনিট খেললেও, ওই ৪৫ মিনিটেই যা করার, করে দিয়ে গেছেন। দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন, মাঝে ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেছেন পিএসজির মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস। ফলে প্রথমার্ধেই চার গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল হয়নি, ওই চার গোলই যথেষ্ট ছিল, ম্যাচ জেতার জন্য।

এই নিয়ে আর্জেন্টিনার জার্সি গায়ে ১৩ ম্যাচ খেলে ৯ গোল করে ফেললেন মার্টিনেজ। এই গতিতে এগোতে থাকলে, আর্জেন্টিনার ভক্তরা আশাবাদী হতেই পারেন!

টানা এগারো ম্যাচ অপরাজিত থেকে আর্জেন্টিনার সঙ্গে খেলতে এসেছিল মেক্সিকো। তবে আর্জেন্টিনার সাবেক কোচ জেরার্ডো মার্টিনোর বর্তমান দল মেক্সিকো মেসিহীন আর্জেন্টিনাকে হারাতেই খাবি খেল। বেশ শক্তিশালী একাদশ নিয়েই মাঠে নেমেছিল তারা।

উলভসের স্ট্রাইকার রাউল জিমেনেজ, নাপোলির উইঙ্গার হারভিং লোজানো, অ্যাটলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার হেক্টর হেরেরা, পোর্তোর উইঙ্গার হেসুস কোরোনা – সবাই ছিলেন। তাও লাভ হলো কোথায়!

সামনের মাসে জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সে ম্যাচটার পরে আবার আর্জেন্টিনার জার্সি গায়ে দেখা যাবে লিওনেল মেসিকে।

image_print

সংবাদ শেয়ার করুন



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সংবাদদাতা প্রতিনিধি আবশ্যক অনলাইন

apply 




Translate:

জরুরি হটলাইন

ক্যালেন্ডার

সেপ্টেম্বর 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« আগস্ট    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  



Live Cricket

© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer
Translate »