শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১৮ অপরাহ্ন

শিরোনাম :
দুই মামলায় ১০ দিনের রিমান্ডে ফিরোজ সুযোগ-সুবিধা থাকা মানে এই না যা পেলাম তাই খেয়ে ফেললাম: সিইসি টানা ৩ বছর বড় বোনের হাতে ধর্ষণের শিকার গায়ক ক্যাসিনো নিয়ে এবার মুখ খুলল জামায়াত কলাবাগান ক্লাব সভাপতি শফিকুলকে নেয়া হচ্ছে আদালতে ধর্মের কল বাতাসে নড়ছে : ফখরুল গাজীপুরে রাস্তার ওপর লেগুনার স্ট্যান্ড সিলেট চেম্বার নির্বাচন: ২১ পরিচালক পদে ৪০ প্রার্থীর লড়াই নিউইয়র্কে বঙ্গবন্ধু বইমেলার বর্ণাঢ্য উদ্বোধন প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন এত বড় চমক আগে পাইনি: আইরিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আগামীকাল ভর্তি পরীক্ষা শুরু কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা বিধবাকে গণধর্ষণ, এএসআই প্রত্যাহার গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪




গল্প আড্ডায় মুগ্ধতা ছড়ালেন ২ বাংলার জনপ্রিয় লেখক সমরেশ মজুমদার

গল্প আড্ডায় মুগ্ধতা ছড়ালেন ২ বাংলার জনপ্রিয় লেখক সমরেশ মজুমদার



বাতিঘর থেকে প্রকাশিত হয়েছে দুই বাংলার জনপ্রিয় লেখক বাংলা সাহিত্যের প্রখ্যাত কথাসাহিত্যিক সমরেশ মজুমদারের নতুন বই ‘অপরিচিত জীবনযাপন’।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১১টায় বাতিঘর সিলেট শাখায় বইটি প্রকাশিত হয়। এই উপলক্ষে পাঠকের সাথে ‘বই প্রকাশের গল্প’ নামে একটি আড্ডার আয়োজন করে বাতিঘর।

‘বই প্রকাশের গল্প’ বলতে গিয়ে লেখক সমরেশ মজুমদারের তার লেখক হয়ে উঠার গল্প থেকে শুরু করে তার বিভিন্ন উপন্যাসের চরিত্র নিয়েও কথা বলেন। বিভিন্ন স্মৃতিচারণ করতে গিয়ে উঠে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জনপ্রিয় কথাশিল্পী ও চল”িচত্রকার হুমায়ূন আহমেদের সাথে কাটানো বিভিন্ন ঘটনার কথা। এসময় তিনি উপস্থিাত পাঠকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন।লেখক ও বাউল গবেষক সুমনকুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন বাতিঘরের কর্ণধার দীপঙ্কর দাস। এরপর কথাসাহিত্যিক সমরেশ মজুমদার শুরু করেন তার গল্প।

সিলেটকে তার জন্মভূমির সাথে তুলনা করে সমরেশ মজুমদার বলেন, সিলেটে এসে তিনি আমি রোমাঞ্চিত হয়েছি। কারণ উত্তর বঙ্গের যে চা বাগানে আমার দীর্ঘ সময় কেটেছে ঠিক সে জায়গার মতই সিলেট। সেই চা বাগান, সেই মাটি। আমি যখন এয়ারপোর্ট থেকে আসছিলাম তখন মনে হচ্ছিল সিলেটের সাথে ভারতের উত্তর বঙ্গের সেই চা বাগানের ও এর আশপাশের এলাকার অনেক মিল।

বাতিঘর নিয়ে তিনি বলেন, বাতিঘরের সাথে আমার সম্পর্ক চট্টগ্রাম থেকে। ওইসময় বাতিঘরে আসার আগে মনে হয়েছিল কি আর হবে একটা বইয়ের দোকানইতো। কিন্তু বাতিঘরে এসে আমার ধারনা পাল্টে গিয়েছিল। বইয়ের গন্ধ আর শয়ে শয়ে মানুষ দেখে আমি বিমোহিত হয়েছিলাম। শুনেছি পাঠকরাই নাকি সিলেটের বাতিঘর উদ্বোধন করেছেন। তাই সিলেটের পাঠকদের জন্যই আমি এসেছি। আপনাদের সামনে এসে আমি পুলকিত আনন্দিত

বাতিঘরের কর্ণধার দীপঙ্কর দাশ বলেন, বাতিঘর শুধু বই ব্যবসার প্রতিষ্ঠান নয়। আমরা পাঠকদের জন্য পাঠদের নিয়ে কিছু করতে চাই। তাই আমাদের এই আয়োজন। সিলেটে বাতিঘর শুরুর আগে কথা দিয়েছিলাম আমরা লেখকদের নিয়ে এরকম আড্ডার আয়োজন করবো। সেই কথা রাখতেই বাতিঘরের এই আয়োজন।

কথাসাহিত্যিক সমরেশ মজুমদার সম্পর্কে তিনি বলেন, সিলেটে এসে সমরেশ মজুমদার তার জন্মভূমির অনুভূতি পেয়েছেন এটাই আমাদের সার্থকতা। তার লিখা বইয়ের দীপাবলী এবং মাধবীলতা চরিত্রের ব্যাপক প্রভাব ফেলেছে বাংলাদেশের মেয়েদের উপর। সর্বোপরি বাতিঘর থেকে তার নতুন উপন্যাস ‘অপরিচিত জীবনযাপন’ প্রকাশ করতে পেরে আমরা আনন্দিত।

গল্প বলা শেষে সমরেশ মজুমদারের হাত থেকে তার অটোগ্রাফসহ প্রি-অর্ডারকারীরা ১৫জন পাঠক ‘অপরিচিত জীবনযাপন’ বইটি গ্রহণ করেন। পরে পাঠক এবং ভক্তরা তার সঙ্গে ছবি তোলার সুযোগ পান।এই অনুষ্ঠানে লেখক বাদল সৈয়দের ‘জন্মজয়’ নামে একটি বই প্রকাশিত হয়। লেখক অসুস্থা থাকায় অনুষ্ঠানে উপস্থিত হতে পারেনি।

image_print

সংবাদ শেয়ার করুন



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সংবাদদাতা প্রতিনিধি আবশ্যক অনলাইন

apply 




Translate:

জরুরি হটলাইন

ক্যালেন্ডার

সেপ্টেম্বর 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« আগস্ট    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  



Live Cricket

© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer
Translate »