বুধবার, ১৭ Jul ২০১৯, ০৬:২৫ অপরাহ্ন

শিরোনাম :
এরশাদের জন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন রওশন পদ্মা সেতু তৈরিতে মানুষের মাথা লাগার গুজব কেন ছড়ালো? এবার প্রতিবন্ধী চাকরি প্রার্থীদের সড়ক অবরোধ রোহিঙ্গারা যত দ্রুত ফিরে যাবে তত দেশের জন্য মঙ্গল: প্রধানমন্ত্রী র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত বান্দরবানে প্রধান সড়কে পানি, যোগাযোগ বিছিন্ন রামপুরা-বাড্ডায় রিকশাচালকদের সড়ক অবরোধ বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু তিউনিসিয়া থেকে আজ ফিরবেন আরও ২৪ বাংলাদেশি তলব নয়, তদন্তে সহযোগিতায় দুই সাংবাদিককে ডাকা হয়েছে: দুদক চেয়ারম্যান স্বস্তির বৃষ্টি নামতে পারে কাল কোরবানির ঈদেও ৯ দিনের ছুটি টিআইবি ঢালাওভাবে বলেছে, পরিস্থিতি ওরকম না : মন্ত্রিপরিষদ সচিব নয়াপল্টনে একের পর এক ককটেল বিস্ফোরণ টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ




আবহাওয়ার সর্বশেষ বুলেটিনে যা বলা হলো

আবহাওয়ার সর্বশেষ বুলেটিনে যা বলা হলো



পশ্চিমবঙ্গ, উপকূলীয় ওড়িশা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ফণী আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে আজ (৪ মে) ভোর ৩টায় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এলাকায় অবস্থান করছিল। এটি স্থলভাগের ওপর দিয়ে আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে সকাল নাগাদ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল সাতক্ষীরা-যশোর-খুলনা অঞ্চল এলাকায় পৌঁছাতে পারে।

শনিবার ভোর ৬টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের দেয়া ৪২ নম্বর বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।
অধিদফতরের পরিচালকের পক্ষ থেকে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিকের দেয়া তথ্য মতে, ঘূর্ণিঝড়টির প্রভাবে বাংলাদেশের আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে এবং রাজধানী ঢাকাসহ দেশের অনেক স্থানে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হচ্ছে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ১০০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। সাগর বিক্ষুব্ধ রয়েছে।

বুলেটিনে বলা হয়েছে, মোংলা ও পায়রা সমুদবন্দরসমূহকে ৭ নম্বর পুনঃ ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৭ নম্বর বিপদ সংকেত (পুনঃ) ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে।

চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর পুনঃ ৬ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৬ নম্বর বিপদ সংকেত (পুনঃ) ৬ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে।

কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ (চার) নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত (পুনঃ) ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় এবং অমাবস্যার প্রভাবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, ভোলা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ২-৪ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

বুলেটিনে আরও বলা হয়, উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

image_print

সংবাদ শেয়ার করুন



মন্তব্য বন্ধ আছে।




ক্যালেন্ডার

জুলাই 2019
সোম বুধ বৃহ. শু. শনি রবি
« জুন    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  



© All rights reserved © 2017 Uttarancholsylhet.com
 
Design & Developed BY TC Computer